শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
সুবর্ণচরে ভূমিহীনদের মাঝে বন্দোবস্তীয় খতিয়ান বিতরণ

সুবর্ণচরে ভূমিহীনদের মাঝে বন্দোবস্তীয় খতিয়ান বিতরণ

ইব্রাহিম খলিল শিমুল
নোয়াখালী জেলা প্রতিনিধি

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ‘বাংলাদেশের কোন মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না’ এ শ্লোগানে নোয়াখালী সুবর্ণচরে চর উন্নয়ন ও বসতি স্থাপন প্রকল্প-বি (এএফ) প্রকল্পভুক্ত এলাকায় ভূমিহীনদের মাঝে বন্দোবস্তীয় খতিয়ান বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে সুবর্ণচর উপজেলা প্রশাসনের আয়োজনে পূর্বচরবাটা ইউনিয়নের যোবায়ের বাজার এলাকায় দক্ষিণ চর মজিদ ও উড়িরচর মৌজার ভূমিহীন পরিবারের মাঝে এ বন্দোবস্তীয় খতিয়ান বিতরণ করা হয়।

খতিয়ান বিতরণ অনুষ্ঠানে সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অশোক বিক্রম চাকমার সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও সিডিএসপি’র প্রকল্প পরিচালক দেওয়ান মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিডিএসপি’র ভূমি বন্দোবস্ত উপদেষ্টা মো. রেজাউল করিম।

এসময় অনুষ্ঠানে বিশেষণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, সিডিএসপি’র প্রজেক্ট সমন্বয়কারী পরিচালক সাঈদ আহমদ, ইফাদ ইমপ্লিমেন্টেশন সাপোর্ট মিশনের টিম লিডার মিজ মারিয়াল জিমারম্যান, নেদারল্যান্ড দূতাবাসের প্রথম সচিব হ্যারি মরেল ও সিনিয়র পলিসি এডভাইজার মিজ মুশফিকা সাতিয়ার, উইমেন ল্যান্ড রাইটস ইনিশিয়েটিভ এর মিজ এলিজাবেথ গার্নারসহ উন্নয়ন সহযোগী ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট ( IFAD) ও প্রকল্প এলাকা সফররত রাজকীয় নেদারল্যান্ডস দূতাবাস এর সদস্যবৃন্দ এবং বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিতরণ অনুষ্ঠানে ভূমিহীনগণ অতিথিদের হাত থেকে খতিয়ান গ্রহণ করার সময় স্বামী ও স্ত্রী উভয়েই উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান তার বক্তব্যে বলেন যে, ভূমিহীন পরিবারের মাঝে খাস জমির খতিয়ান বিতরণ এই সরকারের একটি অন্যতম প্রধান অগ্রাধিকার কর্মসূচি। এ বিষয়ে তিনি আরো বলেন, ভূমিহীনদেরকে বন্দোবস্ত প্রাপ্ত প্রতিখণ্ড খাস জমি যথাযথভাবে ব্যবহার ও চাষাবাদ করে সর্বোচ্চ ফসল উৎপাদনের মাধ্যমে নিজ পরিবার ও দেশকে স্বনির্ভর করার আহ্বান জানান। এবং সিডিএসপি নোয়াখালীর প্রত্যন্ত চর এলাকায় ভূমিহীনদের মাঝে কৃষি খাসজমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে এমন বিতরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD